বিদ্যুৎ নিয়ে প্রতিমন্ত্রী বললেন ‘শঙ্কিত হওয়ার কিছু নেই’

‘প্রয়োজনে দিনে সবাইকে বিদ্যুৎ ব্যবহার বন্ধই করে দিতে হবে’- প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর এমন বক্তব্যের প্রসঙ্গে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, এতো শঙ্কিত হওয়ার কিছু নেই।

ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দিনে বিদ্যুৎ ব্যবহার না করার বিষয়ে যে কথা এসেছে তাতে মানুষের মধ্যে শঙ্কা দেখা দিয়েছে। এ বিষয়ে একজন সাংবাদিক প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, যে কথাটা এসেছে, সেটা শঙ্কার ভিত্তিতে। যদি দেশের অবস্থা, সারা বিশ্বের অবস্থা খুব খারাপের দিকে যায়, সেক্ষেত্রে এ কথা।

‘তবে আমি মনে করি এতো শঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা চেষ্টায় আছি, ভালো অবস্থায় যাব। আমাদের সব পরিস্থিতি সামাল দিয়ে সামনে এগোতে হবে। এটাই বড় চ্যালেঞ্জ। তবে আমি মনে করি আমরা এটা সামাল দিতে পারব।’

বর্তমান লোডশেডিং পরিস্থিতি স্বাভাবিক হতে কয়েক মাস সময় লাগবে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘এখন লোডের পরিমাণ কম। সুতরাং লোডশেডিংয়ের এখন সুযোগ নেই। আমরা আশা করছি, এখান থেকে যত দ্রুত সম্ভব বের হয়ে আসব। ঢাকা ও চট্টগ্রামকে দ্রুত লোডশেডিং থেকে বের করে আনতে আমরা ব্যবস্থা নিয়ে যাচ্ছি। আশা করছি কয়েক মাসের মধ্যে স্বাভাবিক অবস্থায় চলে আসব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *