ভিসা সমস্যা সমাধান করায় বাহরাইনকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কোভিড প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাহরাইনে প্রবাসী বাংলাদেশি শ্রমিকদেরকে তাদের কর্মস্থলে ফিরে যাওয়ার ক্ষেত্রে ভিসা প্রদান সমস্যা সমাধানে ইতিবাচক উদ্যোগ নেওয়ার জন্য বাহরাইনকে ধন্যবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল্লাহতিফ বিন রশিদ আল-জায়ানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে তিনি এ ধন্যবাদ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠিত এশিয়ায় মতবিনিময় এবং আত্মবিশ্বাস তৈরির পদক্ষেপ (সিআইসিএ) সংক্রান্ত ষষ্ঠ সম্মেলন চলাকালে তারা এ বৈঠক করেন।

বৈঠকে ড. মোমেন আশা প্রকাশ করেন, বাকি শ্রমিকরাও শিগগিরই তাদের কর্মক্ষেত্রে ফিরে যেতে সক্ষম হবে। তিনি কোভিড প্রাদুর্ভাবের আগে বাংলাদেশে আসার কারণে শ্রমিকদের পরিবারের সদস্যরা যারা তাদের ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে বিচ্ছিন্ন হয়ে পড়েছে তাদের জন্য ভিসা সহজতর করার পদক্ষেপ নিতে বাহরাইনের প্রতিপক্ষের প্রতি আহ্বান জানান।

মোমেন বাংলাদেশি ব্যবসায়ী ও পর্যটকদের জন্য বাহরাইনের ভিসা সহজ করারও দাবি জানান। বাহরাইনের মন্ত্রী তার সহযোগিতার আশ্বাস দেন। তিনি স্বীকার করেন যে, কোভিড-১৯ এর কারণে ভিসা ইস্যুতে ব্যাঘাত ঘটছে। তিনি উল্লেখ করেন, বাহরাইনে এখন সংশ্লিষ্ট বিভাগের মধ্যে বিষয়গুলো নিয়ে আলোচনা হচ্ছে।

দুই পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে সম্পর্ক জোরদার করার লক্ষ্যে আরও বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করেন।

সূত্র: বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *