ময়মনসিংহের ৫ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী

ময়মনসিংহ জেলার ৫টি উপজেলায় ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’ ভবনের উদ্বোধন করা হয়েছে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আজ সোমবার হালুয়াঘাট, ধোবাউড়া, ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ সদর ও তারাকান্দা উপজেলা ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’ ভবনগুলোর উদ্বোধন করেন।
এ উপলক্ষে ময়মনসিংহ সদর উপজেলায় আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।
আ ক ম মোজাম্মেল হক বলেন, বীর মুক্তিযোদ্ধারা এখন নূন্যতম ২০ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন। এ ছাড়াও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করে দেয়া হচ্ছে।
বীর মুক্তিযোদ্ধারা বিনামূল্যে হাসপাতালে চিকিৎসা সেবা পাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, জেলা-উপজেলাসহ দেশের বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা, ওষুধ, প্রয়োজনীয় প্যাথলজিক্যাল টেস্ট সবই মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে প্রদান করা হচ্ছে।
মন্ত্রী বলেন, ‘স্বাধীনতা বিরোধী অপশক্তি এখনও দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। আমরা শপথ নিচ্ছি, সব বীর মুক্তিযোদ্ধাকে ঐক্যবদ্ধ করে তাদের এ ষড়যন্ত্র রুখে দেবো।’
বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে আওয়ামী লীগ সরকার সবসময়ই কাজ করেছে ও করছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, অন্যরা যখন ক্ষমতায় ছিল তখন শুধু লুটপাট করেছে।
আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘বিএনপি সরকারের আমলে বিশ্ব দরবারে দেশ ৪ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। এনেছিল চুরির স্বীকৃতি, আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক উন্নয়ন পদক লাভ করেছেন ২৬টি।’
তিনি বলেন, ‘বিএনপি দেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করেছিল, রেখে যেতে পারেনি কোনো উন্নয়নের স্বাক্ষর। দেশের প্রতি তাদের কোনো ভালোবাসা ও দায়বদ্ধতা ছিল না। তাই তারা এতিমের টাকাও লুটপাট করেছে।’
উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রকল্পের আওতায় প্রতিটি প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এসব মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। দেশের ৬৩ জেলা ও ৪৭০ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে। ইতোমধ্যে প্রায় ১৫৩ কোটি টাকা ব্যয়ে ৬৩টি জেলা এবং প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয়ে ৪২১ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’র নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।
ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ময়মনসিংহ-৮ আসনের সংসদ সদস্য ফকরুল ইমাম, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু, ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকাসহ ময়মনসিংহ সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ সরাসরি উপস্থিত ছিলেন। এছাড়াও হালুয়াঘাট, ধোবাউড়া, ঈশ্বরগঞ্জ ও তারাকান্দা উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.