রোহিঙ্গা ক্যাম্পে আগুন: ৫ সদস্যের তদন্ত কমিটি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় (আরআরআরসি)। কমিটিতে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা নয়নকে প্রধান করা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ মোহাম্মদ রেজওয়ান হায়াত।

রেজওয়ান হায়াত জানান, উখিয়ার শফিউল্লাহ কাটা এলাকার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে রোববার বিকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে রোহিঙ্গা ও স্থানীয় বাসিন্দাদের বাড়িঘর পুড়ে যায়। এতে আর্থিক ক্ষতির পরিমাণ অন্তত ৪০ কোটি টাকার বেশি। এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গটন করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে বারবার আগুন লাগার কারণ কী হতে পারে সে বিষয়গুলো খতিয়ে দেখবে এই কমিটি।

তিনি আরো জানান, আগুনে যাদের ঘরবাড়ি পুড়ে গেছে কিংবা গৃহহীন হয়েছেন, তাদের আরআরআরসি কার্যালয়ের মাধ্যমে আশ্রয়শিবিরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রাখার ব্যবস্থা হয়েছে। ক্ষতিগ্রস্থদের খাবার ও শীতের কাপড় দেওয়া হয়েছে। বর্তমানে সেখানে তাবু টাঙানোর কাজ প্রায় শেষ পর্যায়ে। হয়তো আজই (মঙ্গলবার) তারা তাবুতে থাকতে পারবেন।’

Leave a Reply

Your email address will not be published.