বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

আজ থেকে কক্সবাজারে সীমিত পরিসরে দোকানপাট খুলছে

সিসিএন
  • আপডেট সময় বুধবার, ১ জুলাই, ২০২০
  • ১৩৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

আজ থেকে স্বাস্থ্য বিধি মেনে কক্সবাজার শহরে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দোকানপাট খোলা রাখা হয়েছে। করোনা পরিস্থিতি উন্নতি হলে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বর্ধিত করা হবে। ৩০ জুন সন্ধ্যায় বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমিতির সভাপতি রফিক মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুলের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। এতে বলা হয়েছে জনপ্রশাসন মন্ত্রালয় ব্যবসার সময় বাড়িয়ে সন্ধ্যা ৭ টা পর্যন্ত করেছে। কিন্তু, কক্সবাজারের করোনার পরিস্থিতির তেমন অগ্রগতি না হওয়াতে দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার সিদ্ধান্তে আপাতত সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দোকান খোলে ব্যবসা চালিয়ে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সে হিসেবে আজ ১ জুলাই সকাল ১০টা থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে কক্সবাজার শহরে দোকানপাট খোলা রয়েছে।

উল্লেখ্য, আজ ১ জুলাই বুধবার সীমিত পরিসরে উঠে যাচ্ছে কক্সবাজারের লকডাউন। টানা সাড়ে তিনমাস পর কক্সবাজার শহরে লকডাউন শিথিল করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে শহরে সবধরনের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। তবে পৌরসভার অতি ঝুঁকিপ‚র্ণ ও করোনাপ্রবণ এলাকায় কক্সবাজার সিভিল সার্জনের পক্ষ থেকে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এদিকে গত ৬ জুন কক্সবাজার পৌরসভাকে রেডজোন চিহ্নিত করে লকডাউন কার্যকর শুরু হয়। দ্বিতীয় দফায় ২০ জুন থেকে ৩০ জুন পর্যন্ত কক্সবাজার পৌরসভার লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছিল। তবে গত ২৩ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় নতুন করে ১১ জুলাই পর্যন্ত রেডজোন চিহ্নিত কক্সবাজার পৌরসভাসহ জেলার অন্যান্য এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে। এবিষয়ে জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন, ১১ জুলাই পর্যন্ত সীমিত পরিসরে দোকানপাঠ, ব্যবসা প্রতিষ্টান, শপিংমল,ব্যাংক খোলা থাকবে। একেবারে লকডাউন তুলে ফেলা হবেনা। তবে মঙ্গলবার (৩০জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় নতুন করে ১জুলাই থেকে ৩ আগষ্ট পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সবকিছু খুলে দেওয়ার ঘোষণা প্রদান করে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ ঘোষণা কক্সবাজার পৌরসভাসহ জেলার অন্যান্য এলাকায় আজ থেকে কার্যকর হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel