মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

বিশ্ব ক্রিকেটের ক্ষতি করছে ভারত : পিসিবি চেয়ারম্যান

সিসিএন
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ১০৬ বার পঠিত

সম্পূর্ণ রাজনৈতিক কারণে ভারত ও পাকিস্তানের মধ্যে দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে বাইশ গজের লড়াই। তবে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আন্তর্জাতিক ক্রিকেটের জন্যই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। ২০১২ সালের পর থেকে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ। ২০১২ সালে হয়েছিল সর্বশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

এর আগে সর্বশেষ ইন্দো-পাক টেস্ট সিরিজ হয়েছিল ২০০৭ সালে। এখন রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তান সিরিজ থেকে বঞ্চিত হচ্ছে ক্রিকেটপ্রেমীরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহমান মানি করেন, ভারত-পাকিস্তান লড়াই উপভোগ করা থেকে সবাই বঞ্চিত হচ্ছে। এই সিরিজ হলে আন্তর্জাতিক ক্রিকেটই লাভবান হবে। ২০০৮ সালে মুম্বাইয়ের হোটেল তাজে হামলার পর থেকে রাজনৈতিক কারণে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ হয়ে যায়। পাকিস্তানের আগ্রহ থাকলেও, দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে কোনো আগ্রহই নেই ভারতের। এখন শুধুমাত্র আইসিসি বা এসিসির কোনো টুর্নামেন্ট হলে দুই দেশের দেখা হয়।

ভারত-পাকিস্তান সিরিজ না হওয়াটা আন্তর্জাতিক ক্রিকেটের জন্য ক্ষতি বলে মনে করেন মানি। আর এ জন্য তিনি ভারতকেই দায়ী করেছেন। মানি বলেন, ‘একটি দেশ তাদের নিজেদের স্বার্থ হাসিলে বিশ্ব ক্রিকেটের বৃহৎ স্বার্থ ক্ষুণ্ন করছে। ক্রিকেটের বিশ্বায়নের দায়িত্বটা আমাদের সবার ওপরেই রয়েছে। ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য হওয়া উচিৎ। এখানে নিজেদের স্বার্থ দেখা কোনোভাবেই উচিৎ নয়। আমাদেরই উচিত এমন গুরুত্বপূর্ণ সিরিজ আয়োজন করা।’

ভারত-পাকিস্তান সিরিজ হলে তা আন্তর্জাতিক ক্রিকেটের লাভবান হবে বলে জানান মানি। তিনি বলেন, ‘ভারত-পাকিস্তানের মধ্যকার ক্রিকেট ম্যাচ বিশ্বে সবচেয়ে বেশি মানুষ উপভোগ করে। অথচ ভারত সরকারের কারণে আইসিসি ও এসিসি টুর্নামেন্ট ছাড়া দুই চিরপ্রতিদ্বন্দ্বীর খেলা এখন বন্ধ। ভারত-পাকিস্তানের লড়াই হলে আন্তর্জাতিক ক্রিকেটই সবচেয়ে বেশি লাভবান হতো। কিন্তু আমরা নিজেদের পরিকল্পনায় ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজটি রাখতেই পারি না।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel