শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

মহেশখালীতে বনদস্যুদের গুলিতে বনকর্মী গুলিবিদ্ধ, গাছ উদ্ধার

সিসিএন
  • আপডেট সময় শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীর শাপলাপুরে চোরাই গাছ উদ্ধার করতে গিয়ে শাপলাপুর বিটে কর্মরত মো. মমতাজ মিয়া নামের একজন বনকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এতে তার পায়ে গুরুতর জখম হয়েছে। বৃহস্পতিবার (২ই জুলাই) রাত সাড়ে ১২টার দিকে মৌলভীকাটায় এলাকায় এ ঘটনা ঘটেছে।

বন বিভাগ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শাপলাপুর বিটের মৌলভীকাটায় চোরাই হওয়া পাহাড়ি গর্জন গাছ উদ্ধার করতে যায় বনকর্মীরা। অভিযানে গাছ চোরাকারবারির সাথে জড়িতরা বনকর্মীদের উপর গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন বনকর্মী মমতাজ আহমদ । তাকে চিকিৎসার জন‍্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। তার পা থেকে দুটি বুলেট বের করা হয়েছে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন আছেন।

এই অভিযানের পর দ্বিতীয় দফায় উপজেলা রেঞ্জ অফিসার সুলতানুল আলম চৌধুরী নিজেই বেশ কয়েকজন বনকর্মী সাথে নিয়ে উক্ত স্থানে অভিযান চালিয়ে ১৩টি গর্জন গাছের টুকরো উদ্ধার করেন।

জানতে চাইলে রেঞ্জ অফিসার সুলতানুল আলম চৌধুরী বলেন, ‘আমরা ১৩ টুকরো গর্জন গাছ উদ্ধার করেছি। বাকি গাছগুলো উদ্ধারে আমাদের অভিযান চলমান রয়েছে। বনদস‍্যুরা যতই শক্তিশালী হোক না কেন পাহাড়ি গাছ কর্তন এবং গোলাগুলিতে জড়িতদের কাউকেই ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক মামলার প্রস্তুতি চলছে।’

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel