মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

শোক দিবসে এমপি জাফর আলমের উদ্যোগে কোরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত

সিসিএন
  • আপডেট সময় রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৪৭ বার পঠিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ এর উদ্যোগে ২৫০ বার পবিত্র কোরআন খতম করা হয়।

জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে শনিবার থানা রাস্তার মাথাস্থ সিস্টেম চকরিয়া কমপ্লেক্সের হলরুমে ২৫০ জন কোরআনে হাফেজের মাধ্যমে এ কোরআন খতম করা হয়। বিশেষ মোনাজাত পরিচালনা করেন চকরিয়া উপজেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা রুহুল কুদ্দুছ আনোয়ারী ও উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা কফিল উদ্দিন ফারুক।

এরপর বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা, মিলাদ ও বিশেষ দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমএ।

বিশেষ মোনাজাতে অংশনেন চকরিয়া উপজেলা পরিষদ  চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মহিলা ভাইস-চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী,  শাহনেওয়াজ তালুকদার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহসভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, প্রচার সম্পাদক আবু মুছা দুবাই, দপ্তর সম্পাদক মাষ্টার আবদুল জলিল, ধর্ম সম্পাদক ডা. মীর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সদস্য রোস্তম শাহরিয়ার, খুটাখালী আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদিন মেম্বার, ডুলাহাজারা আওয়ামীলীগের সভাপতি হাজী জামাল হোছাইন, সাধারণ সম্পাদক সাইফুল এহেছান, লক্ষ্যারচর আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সাধারণ সম্পাদক খ.ম বুলেট, কৈয়ারবিল আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আতিকুর রহমান হানু, বরইতলী আওয়ামীলীগের সভাপতি মাস্টার বেলাল আহমদ, সাধারণ সম্পাদক নুরুল আলম, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন মিরাজ, কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন, চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ জাফর আলম সিআইপি, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, পৌরসভা আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মামুন, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক আকিত হোসেন সাজিব, চকরিয়া পৌরসভা শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ প্রমুখ নেতৃবৃন্দ।

খতমে কোরআন ও আলোচনা সভার পর বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহর নিকট প্রার্থনা করা হয়।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া করা হয়। খতমে কোরআন ও আলোচনা সভার পর বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে সর্বস্তরের নেতাকর্মীরা বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2020 | কক্সবাজার ক্রাইম নিউজ
Theme Customized By Shah Mohammad Robel