‘আরসা প্রধানের ভাই’ ৬ দিনের রিমান্ডে

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার ‘আরসা প্রধানের ভাই’ শাহ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য তিনটি মামলায় ২ দিন করে মোট ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক চন্দন কুমার দাশ জানান, বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। পুলিশের পক্ষে থেকে তিনটি মামলায় তার সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল।

গ্রেপ্তার শাহ আলী (৫৫) মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র সংগঠন ‘আরসা’ প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনীর ভাই।

সে চট্টগ্রাম শহরের কোতয়ালী থানার দেওয়ান বাজার এলাকার জয়নব কলোনীর ঠিকানায় ‘বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র’ সংগ্রহ করেছে বলে পুলিশ মামলার এজাহারে উল্লেখ করেছে।

গত রোববার (১৬ জানুয়ারি) ভোর রাতে উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ সংলগ্ন এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ শাহ আলীকে গ্রেপ্তার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এসময় ঘটনাস্থল থেকে এপিবিএন সদস্যরা চোখ বাঁধা অবস্থায় অপহৃত এক যুবককে উদ্ধার করে।

এ ঘটনায় ওইদিন রাতে উখিয়া থানায় পুলিশ বাদী হয়ে ২টি এবং অপহৃত যুবক বাদী হয়ে ১টি মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয় শাহ আলী ও মোহাম্মদ জোবাইরসহ অজ্ঞাতনামা আরও তিনজনকে।

Leave a Reply

Your email address will not be published.