উখিয়ায় ক্যাম্পে পুলিশের সাথে গুলি বিনিময়ে ২ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে সলিম উল্লাহ (৩০) ও মোঃ রিদুয়ান (২৬) নামে দুই রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হয়েছে। শুক্রবার রাত পৌনে ১০ টার দিকে উখিয়ার বালুখালী ৮ ইস্ট ক্যাম্পে এ ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থল থেকে ১ টি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড ওয়ান শুটারগানের গুলি, চাইনিজ রাইফেলসের গুলি-৪ রাউন্ড, গুলি ভর্তি ম্যাগাজিন -১ টি, গুলির খোসা ১১ রাউন্ড, ১ টি ধারালো ছুরি ও ২ টি লোহার পাইপ জব্দ করে বলে জানা যায়।
৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ জানান, উখিয়ার বালুখালী ৮/ইস্ট ক্যাম্পের বি/৬২ ব্লকে ৬০/৭০ জন রোহিঙ্গা দুষ্কৃতিকারী সমবেত হয়ে সাধারণ রোহিঙ্গাদের আক্রমণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে দুষ্কৃতিকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।
তিনি জানান, পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি চলতে থাকা অবস্থায় পার্শ্ববর্তী দায়িত্ব পালনরত পুলিশের অভিযান দল ঘটনাস্থলে পৌঁছে সাধারণ রোহিঙ্গা ও পুলিশকে রক্ষার্থে পাল্টা গুলি করলে সন্ত্রাসীরা পালিয়ে চলে যায়। পরে ঘটনাস্থল হতে দুটি গুলিবিদ্ধ ২ টি লাশ পাওয়া যায়। উল্লেখিত দুজনই তালিকাভুক্ত রোহিঙ্গা দুস্কৃতিকারী।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, রাতে ৮ ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ রফিকের ওপর হামলা চালায় ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮ এপিবিএনের সদস্যরা সেখানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ-পুলিশ বলে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে পুলিশ ৭৩ রাউন্ড গুলি ছুড়ে বলে জানান তিনি।

Leave a Reply