কক্সবাজারে নয় কেজি আইস জব্দ

কক্সবাজারের উখিয়া থেকে নয় কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে বিজিবি। এর আনুমানিক মূল্য ৪৫ কোটি টাকা। উপজেলার বালুখালী সীমান্ত এলাকায় মাদক কারবারিদের সঙ্গে গোলাগুলির পর আইসের এই চালান জব্দ করা হয় বলে দাবি বিজিবির।

গতকাল সোমবার রাতে সংবাদ সম্মেলনে কক্সবাজার বিজিবি-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির জানান, জব্দ করা আইসের পরিমাণ নয় কেজি। বালুখালী কাটাপাহাড় এলাকায় রোহিঙ্গানেতা নবী হোসেনের আস্তানায় অভিযান চালিয়ে এই আইস জব্দ করা হয়।

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী জানান, বিজিবি সদস্যদের অবস্থান টের পেয়ে মাদককার বারিরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এতে মাদক কারবারিরা মিয়ানমার সীমান্ত দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে নয় কেজি ক্রিস্টাল মেথ উদ্ধার করা হয়। এর আনুমানিক মূল্য ৪৫ কোটি টাকা।

মেহেদী হোসাইন কবির আরও জানান, ‘গত ১ জানুয়ারি থেকে এক মাসে ৩৪ বিজিবির অভিযানে ১৪ কেজি ক্রিস্টাল মেথ জব্দ করা হয়েছে। যার আনুমানিক মোট মূল্য ৭০ কোটি টাকা। এ সময়ে ছয় লাখ ৫৪ হাজার ৩৫০ পিস ইয়াবা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১৯ কোটি ৬৩ লাখ পাঁচ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published.