কক্সবাজারে ২২ অক্টোবর শুরু হচ্ছে ‘শেখ হাসিনা বইমেলা’

কক্সবাজার পাবলিক ইনস্টিটিট ও লাইব্রেরির দক্ষিণস্থ হলরুমে ২২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে লেখক, দার্শনিক ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলা-২০২২। চারদিন ব্যাপি এই মেলা উদ্বোধন করবেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, কক্সবাজার পৌরসভা মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

আগামী ২২,২৩,২৪ ও ২৫ সেপ্টেম্বর প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে এ মেলা।

শেখ হাসিনা বইমেলার আয়োজক মানিক বৈরাগী বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনাকে জানলেই উন্নয়ন সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ বানানো যাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে শেখ হাসিনার উন্নয়ন দর্শন পড়া অত্যাবশ্যক। তাই বইমেলায় আসুন, বই কিনুন, শেখ হাসিনাকে জানুন।

আয়োজিত বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিগত মেলার সেরা বই সংগ্রাহক হিসেবে তিনজন বই সংগ্রাহককে দেয়া হবে সম্মাননা পদক। এছাড়াও দুইজন বই সংগ্রাহককে দেয়া হবে বিশেষ সম্মাননা পদক।

বঙ্গবন্ধু স্টাডি সার্কেল কক্সবাজারের মুখ্য সমন্বয়ক মানিক বৈরাগী জানিয়েছেন, প্রথম সেরা বই সংগ্রাহকের পদক পাচ্ছেন মহেশখালী-কুতুবদীয়া আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক, দ্বিতীয় সেরা বই সংগ্রাহকের পদক পাচ্ছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম এমএ ও তৃতীয় সেরা বই সংগ্রাহকের পদক পাচ্ছেন যৌথভাবে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় ও উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত।

বই সংগ্রাহকের বিশেষ সম্মাননা পদক পাচ্ছেন যৌথভাবে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান এবং কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনান।

Leave a Reply

Your email address will not be published.