কক্সবাজার জেলা আইনজীবী সমিতি নির্বাচন : আওয়ামীলীগের নেতৃত্বাধিন প্যানেলের ভরাডুবি

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগের নেতৃত্বাধিন ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ প্যানেলের ভরাডুবি হয়েছে। শনিবার (২৫ ফেব্রæয়ারি) সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ২ টি কেন্দ্রে টানা ভোট গ্রহণের মধ্যরাতে ঘোষণা করা হয় ফলাফল।

প্রাপ্ত ফলাফলে বিএনপি-জমায়াত নেতৃত্বাধিন ‘আইনজীবী ঐক্য পরিষদ’ প্যানেলের সভাপতি সহ ১৩ টি পদে বিজয় হয়েছেন। অপরদিকে আওয়ামীলীগের নেতৃত্বাধিন ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ প্যানেলের সাধারণ সম্পাদক সহ ৪ জন নির্বাচিত হয়েছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবি মোহাম্মদ বারেক শনিবরা রাত সাড়ে ১১ টার দিকে ফলাফল ঘোষণা করেন।

তিনি জানিয়েছেন, মোট ৮৫২ জন ভোটারের মধ্যে ৭৮৬ জন তাদের ভোট প্রয়োগ করেছেন।

ফলাফল বিবরণীতে, বিএনপি-জমায়াত নেতৃত্বাধিন ‘আইনজীবী ঐক্য পরিষদ’ প্যানেল থেকে ১৭ টি পদের মধ্যে নির্বাচিত হয়েছেন ১৩ জন। এরাা হলেন, সভাপতি পদে এডভোকেট সিরাজুল ইসলাম-৪, সিনিয়র সহ-সভাপতি পদে এডভোকেট মো. কাসেম আলী, সহ-সভাপতি এডভোকেট নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এডভোকেট মো. মাহবুবুল আলম টিপু, পাঠাগার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে এডভোকেট মোহাম্মদ শাহীন, নির্বাহী সদস্য পদে এডভোকেট মো. তৌহিদুল আনোয়ার, এডভোকেট আব্দুল্লাহ, এডভোকেট মোশতাক আহমদ চৌধুরী, এডভোকেট আমির হোসেন (২), এডভোকেট এম এম ইমরুল শরীফ, এডভোকেট শওকত ওসমান, এডভোকেট জাহাঙ্গীর আলম (৪) ও অ্যাডভোকেট মো. জসিম উদ্দিন।

আওয়ামীলীগের নেতৃত্বাধিন ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন, সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোহাম্মদ তারেক, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এডভোকেট নুরুল ইসলাম সায়েম, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট ফরহাদ আহমদ, নির্বাহী সদস্যের পদে এডভোকেট মোহাম্মদ ইসহাক (১)।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবি মোহাম্মদ বারেক জানিয়েছেন, ১৭ জন নির্বাচিত হলেও জেলা আইনজীবী সমিতির কার্যকারি কমিটি ২০ জনের। নব নির্বাচিতরা পরে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া চৌকি আইনজীবি সমিতি থেকে ৩ জন সদস্য কো-আপ করা হয়।

Leave a Reply