কুতুবদিয়ায় ২ দিনব্যাপি ফ্রি চিকিৎসা ক্যাম্প

শহীদ বুদ্ধিজীবি ও বিজয় দিবসকে সামনে রেখে কুতুবদিয়ায় ২দিন ব্যা পি জরায়ু মুখ ক্যা ন্সার পূর্বাবস্থা সনাক্তকরণ ও ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

গত ১৪ ডিসেম্বর প্রফেসর (ডা.) নাসরিন বানু ও প্রফেসর ( ডা.) শর্মীলা বড়ুয়ার নেতৃত্বে গঠিত টীম প্রায় অর্ধ শতাধিক নারীর জরায়ু মুখ ক্যা ন্সার পূর্বাবস্থা সনাক্তকরণ পরীক্ষাটি সফলতার সাথে সম্পন্ন করেন।
এছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যাসপক স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ( ডা.) রওশন মোর্শেদ এই দু’দিনে প্রায় দেড় শতাধিক নারীকে চিকিৎসা সেবা প্রদান করেন।
স্থানীয় ” কুতুবদিয়া সেচ্ছাসেবী সমন্বয় ফোরাম” এই চিকিৎসা ক্যােম্পের আয়োজন করে। তাদের আগ্রহ ও আমন্ত্রণে ওজিএসবি চট্টগ্রাম শাখার উপরোক্ত সদস্যাবৃন্দ এই ফ্রি ক্যা ম্পে স্বাস্থ্য। সেবা প্রদান করেন।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও প. প কর্মকর্তা ডা: গোলাম মোস্তফা নাদিম, আবাসিক মেডিকেল অফিসার ডা: রেজাউল হাসান,জুনিয়র কন্সালটেন্ট( গাইনী) ডা: কেয়া দাস সহ কর্মকর্তা -কর্মচারিগণের সহযোগিতায় এই চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম সুচারুভাবে সম্পন্ন হয়।
কার্যক্রম শুরুর প্রাক্কালে স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এই সেবাদানকারি ৩ অধ্যাদপক ও স্বাস্থ্যক ও প.প কর্মকর্তাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

Leave a Reply