টেকনাফে অপহৃত দুই কৃষক উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অপহৃত দুই কৃষককে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১ মে) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়। 

উদ্ধারকৃতরা হলেন- জাহাজপুরার বাসিন্দা বাচা মিয়ার ছেলে রহিম উদ্দিন ও একই এলাকার মো. সরোয়ারের ছেলে মো. রিদুয়ান।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বিষয়টি নিশ্চিত করে জানান, গত রোববার সকাল ৮টার দিকে জাহাজপুরা পাহাড়ে কাজ করার সময় সশস্ত্র সন্ত্রাসীরা দুই কৃষককে  অপহরণ করে নিয়ে যায়। এ সময় বাধা দেওয়ায় অপর দুইজনকে কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। আহত দুইজন হলেন জাহাজপুরা এলাকার মো. ইউসুফের ছেলে আব্দুল আমিন ও আবদুল্লাহ।

ওসি জানান, অপহরণের ঘটনাটি জানার পরই গ্রামবাসীর সহায়তায় পাহাড়ে অভিযান শুরু করে পুলিশ। এর মধ্যে সোমবার সকালে অপহৃতদের পরিবারের কাছে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণও দাবি করা হয়। পরে প্রযুক্তির সহযোগিতায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে গহীন পাহাড় ঘিরে ফেলে পুলিশ ও গ্রামবাসী। ফলে অপহরণকারী চক্রের সদস্যরা পালিয়ে গেলেও অপহৃত দুইজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অপহৃতদের ব্যাপক নির্যাতন করা হয়েছে। তাদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি আবদুল হালিম জানান, পাহাড়ে এখনও অভিযান চলছে। অপহৃত দুইজন সুস্থ হওয়ার পর বিস্তারিত তথ্য সংগ্রহ করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৭ মাসে টেকনাফের পাহাড়ি এলাকা থেকে ৬০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত শনিবার অপহৃত ৫ রোহিঙ্গা শিশু ৫ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ৪ দিন পর মুক্তি পেয়েছে।

Leave a Reply