টেকনাফে তিন বন পাহারাদার নিখোঁজ

কক্সবাজারের টেকনাফে বনবিভাগের পাহারা দলের তিন সদস্য নিখোঁজ হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা দমদমিয়া নেচার পার্কে এই নিখোঁজের ঘটনা ঘটে। 

নিখোঁজ তিনজন হলেন- উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার এলাকায় বাসিন্দা ও সিপিজি বন পাহারা দলের সদস্য মোহাম্মদ শাকের, আব্দুর রহিম ও আব্দুর রহমান। তারা তিনজন বন পাহারা দলের সদস্য। তবে স্থানীয়রা দাবি করছেন রোহিঙ্গা দুর্বৃত্তদের হাতে তারা অপহরণের শিকার হয়েছেন।

নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান তাদের নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার সকালে বন পাহারা দেওয়ার জন্য মোহাম্মদ শাকের, আব্দুর রহিম ও আব্দুর রহমান তারা তিনজন বনের ভেতর ঢোকেন। বেলা ১১টার দিকে তাদের ফেরত আসার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত কোনো খবর পাওয়া যায়নি। তাদের মোবাইল ফোনও বন্ধ। এতে করে পরিবারের লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন। তবে আমরা খবর পাচ্ছি রোহিঙ্গা দুর্বৃত্তরা তাদের অপহরণ করেছে।

বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, উপজেলার হ্নীলার মোচনী বিটের আওতাধীন বন পাহারা দলের পিসিজি ২৬ জন সদস্য রয়েছেন। এ পাহারা দলের সদস্যরা দৈনিক সকাল ও বিকাল দুই ভাগে বিভক্ত হয়ে বনে পাহারা দেন। সন্ধ্যা পর্যন্ত তাদের কোনো খবর না পেয়ে বনবিভাগের অন্য সদস্য ও বনকর্মীদের নিয়ে বিকেল থেকে পাহাড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, তিন বন পাহারাদারকে উদ্ধার অভিযান চলছে।

Leave a Reply