টেকনাফে র‍্যাবের অভিযানে ৫ রোহিঙ্গা ডাকাত আটক

আব্দুস সালাম,টেকনাফ

টেকনাফের হ্নীলা নয়াপাড়া মুচনী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৫ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‍্যাব-১৫ এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র পাওয়া গেছে। আটককৃতরা হলেন,উপজেলার হ্নীলা নয়াপড়া মুচনী নিবন্ধিত ক্যাম্পের ইউসুফ আলীর ছেলে ওসমান গনি (১৯), একই ক্যাম্পের ইয়াসিনের ছেলে আব্দুল রশিদ (১৯),রহমত উল্লাহর ছেলে মো. আয়েস (১৯), ২৬ নম্বর ক্যাম্পের রফিক আলমের ছেলে নুর কামাল (১৯) ও মো. সফিকের ছেলে মো. ফারুক (১৮)।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে র‍্যাব ১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয় যে,টেকনাফ হ্নীলা ইউনিয়নের মোচনী ইবিসি ব্রিক ফিল্ডের গেটের সামনে প্রধান সড়কে কতিপয় অপরাধী দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি সংগঠনের উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহন করে জড়ো হয়। এমন সময় র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে ওই পাঁচ রোহিঙ্গাকে আটক করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ২টি রাম দা, ১টি রড, ২ টি চাকু ও ১টি লোহার চেইন উদ্ধার করা হয়।
তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, পরস্পর যোগসাজসে নিজ নিজ দখলে থাকা দেশীয় অস্ত্র রাম দা, চেইন, রড দা, চাকু, ইত্যাদি দেশীয় অস্ত্র দ্বারা টেকনাফ কক্সবাজার সড়কসহ বিভিন্ন নির্জন এলাকায় লোকজনদের ভয়ভীতি প্রদর্শন ও আঘাত করে ছিনতাই,ডাকাতি ইত্যাদি অপরাধমূলক কর্মকান্ড করে আসছে।

তিনি আরো জানান,উদ্ধারকৃত অস্ত্রসহ আটককৃত ডাকাতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *