টেকনাফে র‌্যাবের ৪৬ হাজার ইয়াবা ও গাড়ী জব্দ, আটক-১, পলাতক-২

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)

কক্সাবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা বাজার ষ্টেশনের উত্তর পার্শ্বে পাকা রাস্তার উপরে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে ৪৬ হাজার পিস ইয়াবাসহ একজন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান,র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয় যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি গাড়ি যোগে মাদকদ্রব্য বহন করে টেকনাফ পৌরসভা থেকে কক্সবাজার দিকে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইকং ক্যাম্পের একটি আভিযানিক দল বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত ১১টা ৫০ মিনিটের সময় টেকনাফ থানাধীন হ্নীলা ইউপিস্থ বাজার ষ্টেশনের বেবি মার্কেট সংলগ্ন কালবার্টের ২০ গজ উত্তরে কক্সবাজার-টেকনাফ পশ্চিম পার্শ্বস্থ মহাসড়কের নিকটে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে। তল্লাশীর একপর্যায়ে বর্ণিত স্থানে উক্ত গাড়িটি পৌঁছা মাত্রই র‌্যাবের চেকপোস্ট বুঝতে পেরে ৩ জন ব্যক্তি তাৎক্ষণিক তাদের গাড়ি থামিয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে টেকনাফ সদরের ২নং ওয়ার্ডের জাহালিয়া পাড়ার মৃত কালু মিয়ার ছেলে বশির (৩৮) কে গাড়িসহ আটক করতে সক্ষম হয়। হোয়াইক্যং ১নং ওয়ার্ডের উত্তর পাড়ার মৃত আব্দুল মোনাফের ছেলে তোফায়েল আহম্মেদ (৩৭), হোয়াইক্যং ৭নং ওয়ার্ড পূর্ব সাতঘরিয়া পাড়ার মৃত ফজর আলীর ছেলে মোহাম্মদ আবুল হোসেন প্রকাশ আবুইল্লা (৪৫) পালিয়ে যায়।

ঐ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটকক্ত ব্যক্তি ও তাদের ব্যবহৃত গাড়িটি তল্লাশী করে তার দেখানো ও নিজ হাতে বাহির করে দেয়ামতে গাড়ির চালকের সীটের নিচে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থা হতে সর্বমোট ৪৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে এবং তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইয়াবা ট্যাবলেটসমূহ সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে বেশি দামে বিক্রয়ের উদ্দেশ্যে জব্দকৃত গাড়ি যোগে পরিবহন করে আসছিল মর্মে জানায়।

তিনি আরো জানান,আটককৃত ব্যক্তি ও পলাতক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *