তুচ্ছ ঘটনায় ঘের কর্মচারীকে ছুরিকাঘাতে হত্যা

কক্সবাজারের চকরিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আজিজুর রহমান (৩০) নামে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (২ মে) রাত সাড়ে আটটার দিকে ডুলাহাজারা ইউনিয়নের ষোলহিচ্ছার দক্ষিণে নতুন ঘোনা চিংড়ি ঘেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত হত্যাকারী কৌশলে পালিয়ে যান।

নিহত আজিজুর রহমান ডুলাহাজারা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বালুচর এলাকার ছালেহ আহমদের ছেলে ও স্থানীয় ফখরুদ্দীন মেম্বারের চাচাতো ভাই। তার দুটি সন্তানও রয়েছে। পরিবারের পাঁচ ভাই-বোনের মধ্যে আজিজ ছিলেন দ্বিতীয়। তিনি চিংড়ি ঘেরে কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবাররের সদস্যরা জানান, চিংড়ি ঘের কর্মচারী আজিজুর রহমান ৫ বছর আগে প্রবাসে ছিলেন। পরিবারের স্বচ্ছলতা ফেরাতে তিনি বিদেশ থেকে ফিরে এসে স্থানীয় মো. এহেছানের চিংড়ি ঘেরটি কাঁকড়ার জন্য এক বছরের ইজারা নেন। ঘটনার দিন রাত আটটার দিকে বাড়ি থেকে চিংড়ি ঘেরে যাচ্ছিলেন আজিজ। ওই সময় ষোলহিচ্ছার দক্ষিণে নতুন ঘোনা চিংড়ি ঘের এলাকায় পৌঁছালে পার্শ্ববর্তী চিংড়ি ঘেরের মালিক জমির উদ্দিনের কর্মচারী মো. ইছহাক তার গতিরোধ করে পূর্বের দিন নিয়ে যাওয়া একটি সৌরবিদ্যুতের বাল্ব নিয়ে তর্কে জড়িয়ে যান।

এ সময় অন্যান্য ঘের কর্মচারীদের সামনে এক পর্যায়ে আজিজ বাল্বটি এনে দেবে জানালেও অভিযুক্ত ঘের কর্মচারী ইছহাক ক্ষিপ্ত হয়ে চিংড়ি ঘেরের বাসা থেকে দৌড়ে ছুরি নিয়ে এসে আজিজুর রহমানের পেটে ঢুকিয়ে দেন। এ সময় তার চিৎকার শুনে পাশের চিংড়ি ঘের থেকে লোকজন এগিয়ে এলে ঘটনাস্থল থেকে ইসহাক পালিয়ে যায়। পরে লোকজন ঘটনাস্থলে গিয়ে আহত আজিজুর রহমানকে উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, একটি বৈদ্যুতিক বাল্ব নিয়ে কাথা কাটাকাটির জেরে চিংড়ি ঘের কর্মচারী আজিজকে ছুরিকাঘাত করা হয়। হাসপাতালে নেওয়ার পথে ঘের কর্মচারী মারা যান। এ ঘটনায় পুলিশের একটি টিম ঘটনাস্থল ও তার পার্শ্ববর্তী এলাকায় অভিযুক্তকে গ্রেপ্তারে পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

Leave a Reply