পাত্রী দেখতে গিয়ে অপহৃত সেই ৩ বন্ধুর মরদেহ উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পাত্রী দেখতে গিয়ে অপহৃত তিন বন্ধুর মরদেহ উদ্ধার করেছে আইনশৃঙ্খলাবাহিনী। বুধবার (২৪ মে) দুপুরে তাদের মরদেহের সন্ধান পেয়ে সেখানে যায় র‍্যাব এবং পুলিশের দুটি টিম।

টেকনাফ দমদমিয়া পাহাড়ি এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করা হয় বলে জানান আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর একটি সূত্র।

নিহত তিনজন হলেন, ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগর পাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ, চৌফলদন্ডী ইউনিয়নের রুবেল, কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান। তারা তিনজন বন্ধু ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, অপহৃত ৩ বন্ধু গত মাসের ২৮ এপ্রিল টেকনাফে পাত্রী দেখতে আসে। পথিমধ্যে সড়ক থেকে তাদের বহনকারী সিএনজি থামিয়ে একদল অপহরণকারীরা পাহাড়ের গহীন জঙ্গলে নিয়ে যায়। পরে তাদের ছেড়ে দিতে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠায়।

ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থার সঙ্গে যোগাযোগ করে। কিন্তু গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বার বার স্থান পরিবর্তন করায় তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে জড়িত একজনকে আটক করে র‍্যাব। পরে তার স্বীকারোক্তিতে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। পরে  মরদেহগুলোর সুরতহাল প্রতিবেদন তৈরি করে মর্গে পাঠানোর প্রক্রিয়া চালাচ্ছে পুলিশ।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম জানান, খবর পেয়ে পুলিশ এবং র‍্যাবের কয়েকটি টিম গভীর পাহাড়ে অভিযান শুরু করেছে। আটককৃত অপহরণকারীর দেখানো মতে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহগুলো মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

Leave a Reply