পুলিশ প্রয়োজনে যেকোনও জায়গায় অভিযান চালাতে পারে: ডিএমপি গোয়েন্দা প্রধান

অসামাজিক কার্যকলাপ, অবৈধভাবে মদ বিক্রি বা যেকোনও ঘটনা ঘটলে পুলিশ যেকোনও জায়গায় অভিযান পরিচালনা করতে পারে। এই মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

রাজধানীর উত্তরায় কিংফিশার রেস্টুরেন্ট নামে একটি বারে গোয়েন্দা পুলিশের অভিযানের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন। রবিবার (৯ অক্টোবর) রাজধানীর মিন্টু রোডে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন এই কর্মকর্তা।

তিনি বলেন, পুলিশ মাদকদ্রব্য উদ্ধার করতে পারে কিনা বা মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারে কিনা তা আপনারা সাংবাদিকরা ভালো জানেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৩ ধারায় স্পষ্ট বলা আছে কারা তল্লাশি করবেন বা করবেন না।

এদিকে রাজধানীর উত্তরা ও যাত্রাবাড়ী থেকে ডিবি পুলিশ পরিচয়ে দুই জনকে উঠিয়ে নেওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে হারুন অর রশিদ বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে, কেউ যদি ডিবির পরিচয়ে দেয় তাহলে আইডি কার্ড দেখতে চাইবেন। অভিযান পরিচালনার সময় ডিবির প্রতিটি টিমকে চাওয়া মাত্রই কার্ড দেখানোর কথা বলা আছে। আমরাও ইদানীং এটা শুনেছি ডিবি পরিচয় দিয়ে অনেককে ধরে নিয়ে যাওয়া হচ্ছে। পরে আমাদের কাছে এলে অনেক খোঁজাখুঁজি করেও ওইসব ব্যক্তিকে পাইনি। কোথাও কেউ যদি কোনও এলাকায় ডিবির নাম ব্যবহার করে, কিন্তু আইডি কার্ড দেখাতে না পারে, তাহলে আপনারা যা ব্যবস্থা নেওয়ার তা-ই করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *