ফেব্রুয়ারির শেষে কক্সবাজার বিমানবন্দরে শুরু হবে বিমান চলাচল

কক্সবাজার প্রতিনিধি:

চলতি বছরের ফেব্রুয়ারির পর কক্সবাজার বিমানবন্দরে দিবা-রাত্রি বিমান চলাচল শুরু হবে। একই সাথে বিমানবন্দরটি আন্তজার্তিক মানে উন্নীতকরণের প্রথম পযার্য়ের কাজ ২০২৩ সালের জুন মাসে শেষ হবে। শুক্রবার ( ১৪ জানুয়ারি) কক্সবাজার বিমানবন্দর পরিদর্শন শেষে এসব কথা বলেন জাতীয় সংসদের অনুমোদিত হিসাব কমিটির সভাপতি আবদুস শহীদ। এই বিমানবন্দররের কাজ শেষ হলে কক্সবাজারের দৃশ্যপট বদলে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার সকালে জাতীয় সংসদের অনুমোদিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি আবদুস শহীদ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল কক্সবাজার বিমানবন্দর পরিদর্শন করেন। বর্তমানে কক্সবাজার আন্তর্জাতিক মানের উন্নীতকরনের প্রথম পযার্য়ের তৃতীয় দফার কাজ চলছে। তিনি নির্মিত টার্মিনাল ভবনসহ অন্যান্য উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি ঘুরে দেখেন। কথা বলেন সংশ্লিষ্ট কর্মকতার্দের সাথেও। পরির্দশন শেষে সংসদীয় কমিটি বিমানবন্দরের উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করেন।

সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মশার্ল মো. মফিদুর রহমান জানান, আগামী ফেব্রুয়ারি মাসের পর থেকে কক্সবাজার বিমান বন্দরে দিবা-রাত্রি বিমান চলাচল শুরু হবে। বর্তমানে বিমানবন্দরের লাইটিং এর কাজ দ্রুত এগিয়ে চলছে।

এসময় কমিটির অন্যান্য সদস্য সাইমুম সরওয়ার কমলসহ বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও স্থানীয় কর্মকতার্রা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.