মিয়ানমার থেকে এলো বাচ্চা হাতি

নাফ নদী পাড়ি দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে একটি বাচ্চা হাতি এসেছে। সোমবার (৩ জুলাই) সন্ধ্যা পর্যন্ত কক্সবাজারের টেকনাফে শাহপরীর দ্বীপ গোলার চরে এ হাতির দেখা মিলেছে। আবার কেউ কেউ বলছে হাতিটি বাংলাদেশেরও হতে পারে।

এদিকে হাতির খবরে টেকনাফ শাহপরীর দ্বীপে গোলার চরে এ হাতিকে উদ্ধারে ব্যর্থ হন বন বিভাগ।

 

হাতির বিষয়টি নিশ্চিত করে টেকনাফ দক্ষিণ উপকূলীয় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা বশির আহমদ খান বলেন, রাত হওয়ায় হাতিকে উদ্ধার করা সম্ভব হয়নি। আগামীকাল আবার উদ্ধার কাজ চালানো হবে। দেড় বছরের হাতিটি মিয়ানমার থেকে এসেছে। কারণ এ ধরনের হাতি আমাদের পাহাড়ে দেখা যায়নি।

প্রত্যক্ষদর্শী জেলে আবুল কালাম জানান, হাতিটি সন্ধ্যা পর্যন্ত শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকায় ছোটাছুটি করছে। স্থানীয় সহযোগিতায় বন বিভাগ এ বাচ্চা হাতিকে উদ্ধারে চেষ্টা করেছিল, কিন্তু তারা সক্ষম হয়নি।

আমাদের দেশে অধিকাংশ সময় এরকম হাতির দেখা মিলে। ধারণা করা হচ্ছে, মিয়ানমার পাহাড়ি ঢলে দলছুট হয়ে সাঁতরে নাফ নদী পেরিয়ে আসতে পারে হাতিটি। বাচ্চা হাতিকে ক্ষুধার্ত অবস্থায় দেখা গেছে।

সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুস সালাম স্থানীয়দের বরাদ দিয়ে বলেন, সকাল থেকে হাতিকে নাফ নদীর চরে দাঁড়িয়ে থাকতে দেখে এলাকার শত শত উৎসুক জনতা ভিড় করছেন।

Leave a Reply