রামুতে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষে নিহত ১

কক্সবাজারের রামু উপজেলার পূর্ব কাউয়ারখোপ এলাকায় গরু চোরাকারবারিদের সঙ্গে বিজিবির সংঘর্ষে একজন নিহত হয়েছেন। তার নাম আব্দুল জব্বার (৪০)।

শনিবার (৮ এপ্রিল) রাত ৯টার দিকে কাউয়ারখোপ কেন্দ্রীয় জামে মসজিদের প্রধান সড়কে এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক জানিয়েছেন, কাউয়ারখোপ ডেফারকুল এলাকা দিয়ে পাঁচটি গরু পাচার হচ্ছিল। খবর পেয়ে গরুগুলো জব্দ করে নাইক্ষ্যংছড়ি-১১ বিজিবির টহল দল। জব্দ করা গরুগুলো নিয়ে পূর্ব কাউয়ারখোপ কেন্দ্রীয় জামে মসজিদের প্রধান সড়কে উঠতেই বিজিবির ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন গরু চোরাকারবারি চক্রের সদস্যরা। দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। পরে বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আব্দুল জব্বার নামের এক ব্যক্তি মারা যান। এ ঘটনায় বিজিবির একাধিক সদস্য আহত হয়েছেন। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের সদস্য আজিজুল হক দাবি করেন, নিহত আব্দুল জব্বার গরু চোরাকারবারি চক্রের সদস্য না। তিনি স্থানীয় একটি রড-সিমেন্টের দোকান করতেন। সংঘর্ষের সময় তিনি মারা গেছেন।

এ প্রসঙ্গে বুধবার দিবাগত রাত ১২টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ি-১১ বিজিবির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। নাইক্ষ্যংছড়ি-১১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিমকে ফোনে পাওয়া যায়নি।

Leave a Reply