রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ দোরাইস্বামীর

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিদায়ী ভারতীয় দূত বঙ্গভবনে যান।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, রাষ্ট্রপতি বলেছেন ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক ঐতিহাসিক। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের কথা উল্লেখ করেন। রাষ্ট্রপতি বলেন, এ সফরের ফলে দু’দেশের সম্পর্কে নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হয়েছে। তিনি আশা করেন, ভবিষ্যতে এ সম্পর্ক আরও জোরদার হবে।

সাক্ষাৎকালে ভারতের বিদায়ী হাইকমিশনার বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য ভারতের বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.