রোহিঙ্গা ক্যাম্পে আরও একজন গুলিবিদ্ধ

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ২৪ ঘণ্টা পার না হতেই আবারো মোহাম্মদ সলিম (২৮) নামে এক মাঝি (নেতা) গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উখিয়া উপজেলার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শিবিরের সি-২ ব্লকে এ ঘটনা ঘটে।

এর আগে গতকাল দুপুর ২টার দিকে উখিয়া আওতাধীন ইরানি পাহাড়ে দুই পক্ষের সংঘর্ষে দুই শিশু গুলিবিদ্ধ হয়।

গুলিবিদ্ধ মোহাম্মদ সলিম উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের বাসিন্দা রফিক উদ্দিনের ছেলে। তিনি ক্যাম্পটির সি-ব্লকের ব্যবস্থাপনায় নিয়োজিত সাব-মাঝি (সহকারী কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বরত।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করছেন।

তিনি বলেন, রাতে কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে মোহাম্মদ সলিম স্বেচ্ছায় পাহারায় নিয়োজিত কর্মীদের মাঠ পর্যায়ে কাজের তদারকি করছিলেন। এ সময় মুখোশ পরিহিত ১০-১৫ জন তাদের ওপর হামলা চালায়। সলিমকে লক্ষ্য করে তারা গুলি ছুড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হন। খবর পেয়ে আর্মড ব্যাটালিয়ন পুলিশের (এপিবিএন) একটি দল ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।

পরে সলিমকে উদ্ধার করে কুতুপালং আশ্রয় শিবির সংলগ্ন এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠান।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে এপিবিএন অভিযান চালাচ্ছে।

Leave a Reply