শিশুর অংশগ্রহন ও মতামত অধিকার বিষয়ক উখিয়ায় বেতার সংলাপ অনুষ্ঠিত

শিশুর অংশগ্রহণ এবং মতামতের অধিকার’ বিষয়ক বেতার সংলাপ কক্সবাজারের উখিয়ার থাইংখালী উচ্চ বিদ্যালয়ে গতকাল (১০ ডিসেম্বর) শনিবার অনুষ্ঠিত হয়েছে।

সাধারণ জনগণকে উদ্ধুদ্ধ ও জনসচেতনতা বাড়াতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের আওতায় বাংলাদেশ বেতার, কক্সবাজার কেন্দ্রের উদ্যোগে এবং ইউনিসেফের সহযোগিতায় এ সংলাপের আয়োজন করা হয় ।
সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আশরাফ কবির। প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আহসানুল হক, উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার ও সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ মোস্তফা।
দ্যা ডেইলি স্টারের সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাতের সঞ্চালনায় সংলাপে স্বাগত বক্তব্যে বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক বলেন বেতারের জনমূখী কার্যক্রম পূর্বের ন্যায় চলমান রাখার অঙ্গীকার পূণর্ব্যক্ত করেন এবং স্কুলে শিশুর জন্য বিশ্রাম, খেলাধুলা এবং সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণের সুযোগ সহ মিডিয়া থেকে নিরাপদ তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে বর্তমান সরকারের ভূমিকার কথা উল্লেখ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার, কক্সবাজার কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক সমীর চন্দ্র বিশ্বাস এবং সহকারি পরিচালক (অনুষ্ঠান) কাজী মো: নূরুল করিম।

বেতার সংলাপ অনুষ্ঠানে শিক্ষার্থী শিক্ষক গণমাধ্যম কর্মী ও শিশু সংগঠনের প্রতিনিধিগণ প্রশ্ন উত্তর পর্ব অংশগ্রহণ করেন।

Leave a Reply

%d bloggers like this: