৮ এপিবিএন এর অভিযানে বিপুল পরিমান ইয়াবা, অস্ত্র ও স্বর্ণসহ ৯৭২ গ্রেফতার

বিশেষ প্রতিনিধি।

কক্সবাজারের উখিয়ায় ১১টি রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে সাড়ে ১৬ মাসে ২০ লক্ষাধিক ইয়াবা বড়ি, দেশী-বিদেশী অস্ত্র, বিপুল পরিমান স্বর্ণ, দেশী- বিদেশী অর্থ ও আমদানী নিষিদ্ধ চোরাইপণ্য উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ৮ এপিবিএন।

৮ এপিবিএন সূত্র জানায়, গেলো বছর ১৪ ফেব্রুয়ারী থেকে চলতি বছর জুলাই পর্যন্ত সাড়ে ১৬ মাস পর্যন্ত উখিয়া ১১টি রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ নিয়ন্ত্রন ও রোহিঙ্গা দুষ্কৃতকারীদের দমনে দুর্বার অভিযান চালায় এপিবিএন। এসব অভিযানে ২০ লাখ ৩৩০০ পিস ইয়াবার পাশাপাশি আমেরিকান এম সিক্সটিন (M-16) রাইফেলসহ ১৪টি দেশী বিদেশী আগ্নেয়াস্ত্র, ২৩৫ টি দেশীয় বিভিন্ন প্রকার ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

এছাড়াও ৯১ ভরি স্বর্ণ, ৬৬ লক্ষ বাংলাদেশী টাকা, ৮২ হাজার টাকার জাল নোট, সাড়ে ৩ লক্ষ কিয়াট (মিয়ানমার মুদ্রা) ও বিপুল পরিমান আমদানী ও বিক্রয় নিষিদ্ধ পণ্য জব্দসহ ৯৭২ জন দুষ্কৃতকারীকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ৩৩৫ টি মামলায় ৪৩৮ জন আসামী রয়েছে।

৮ এপিবিএন অতিরিক্ত অধিনায়ক (মিডিয়া) কামরান হোসেন জানান, সামনের দিন গুলোতে ক্যাম্পে অপরাধ নিয়ন্ত্রনে অভিযান জোরদার করা হবে এবং দুষ্কৃতকারীদের কঠোরহস্তে দমন করা হবে। অতি শিগ্রই মাদক ও চোরাচালানের মূল হুতাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.